চবিতে বহিরাগত তরুণীসহ আটক ১৮ অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম – চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রদের দুটি আবাসিক হলে রাতভর তল্লাশি অভিযান চালিয়ে তালাবদ্ধ অবস্থায় বহিরাগত এক তরুণীসহ ১৮ জনকে আটক করেছে পুলিশ। এসময় একটি আগ্নেয়াস্ত্রসহ একাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। গত রবিবার দিবাগত রাত ২টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত এ অভিযান চলে।

হাটহাজারী থানা পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দুটি হল শাহ জালাল ও সোহরাওয়ার্দী হলে একযোগে অভিযান চালায়। এসময় সহকারী প্রক্টর লিটন মিত্র ও হেলাল উদ্দিন আহম্মদের উপস্থিতিতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী সার্কেলের সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর। আটকদের মধ্যে ১৭ জন ছাত্রলীগের তিনটি গ্রুপ- ভিএক্স, সিক্সটি নাইন ও একাকারের অনুসারী বলে জানা গেছে। এছাড়া আটক হওয়া ওই তরুণীকে সোহরাওয়ার্দী হলের গেস্টরুমে তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায়। সে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয় বলে নিশ্চিত হওয়া গেলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত আটক কারো নাম-পরিচয় পাওয়া যায়নি।
তল্লাশির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, ক্যাম্পাসে উত্তেজনাকে ঘিরে আমরা পুলিশের সহায়তায় দুটি হলে তল্লাশি চালিয়েছি। এ সময় একটি আগ্নেয়াস্ত্রসহ কিছু দেশীয় অস্ত্র পাওয়া যায়। এছাড়া সোহরাওয়ার্দী হলের গেস্ট রুমে তালাবদ্ধ অবস্থায় বহিরাগত এক তরুণীকে আটক করে পুলিশে দেয়া হয়।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর সাংবাদিকদের বলেন, আটকদের যাছাই-বাছাই করা হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য, গত দুইদিন ধরে ছাত্রলীগের সিঙটি নাইন গ্রুপের সঙ্গে ভিএঙ, একাকার, আরএস ও উল্কা গ্রুপের সংঘর্ষ ও উত্তেজনা চলমান ছিল। এসব ঘটনায় ৮ জন আহত হন। ক্যাম্পাস হঠাৎ করে অস্থিতিশীল হওয়ায় রাতে এই অভিযান চালানো হয় বলে জানায়।